টুপি-মাফলারে শীতের ফ্যাশন

টুপি-মাফলারে শীতের ফ্যাশন

ঋতু পরিবর্তনের ধারায় শীত প্রায় চলেই এসেছে। তা নিশ্চিত হওয়া যাচ্ছে কানে-মুখে ঠাণ্ডা বাতাস অনুভবের মধ্য দিয়ে। শীতের দিনে সোয়েটার, চাদর, শাল, জ্যাকেটসহ নানা শীত সরঞ্জামে শীত নিবারণের চেষ্টা চললেও নাকে, কানে এবং মুখে বাতাস ঢোকা বন্ধ করতে টুপি-মাফলারের বিকল্প নেই।

অতীতে মাফলার, টুপি ছেলেরা ব্যবহার করলেও কালের বিবর্তনে মেয়েরাও ব্যবহার করছে। তবে নকশা বা আকৃতিতে কিছুটা ভিন্নতা রয়েছে। বাচ্চাদের নিকটও শীতকালীন টুপি খুবই প্রিয়। মাফলার বা টুপি শীত ফ্যাশনে যোগ করে এক ভিন্ন মাত্রা। তবে জেনে নেয়া যাক টুপি এবং মাফলার কীভাবে ছেলে-মেয়ে-বাচ্চাদের আকর্ষণীয় করে তোলে এবং শীত থেকে মুক্তি দেয়।

টুপির ধরন

পছন্দ এবং প্রয়োজন অনুযায়ী টুপি ভিন্ন হয়ে থাকে। আবার ছেলে এবং মেয়েভেদেও আলাদা হয়। মেয়েদের পছন্দের তালিকায় কান ঢাকা টুপি, বাবল হ্যাট, বিনি হ্যাট, বেরাট হ্যাট ইত্যাদি। টুপির উপরে বল বসানো স্টাইল মেয়েদের কাছে খুবই জনপ্রিয়। টুপি পরার সময় অনেক মেয়েরাই চুল নিয়ে একটু ভাবনায় থাকেন। সেক্ষেত্রে চুল ছেড়ে দিয়ে টুপি পরলে স্টাইলিশ মনে হবে। চাইলে চুল পাঞ্চ অথবা বেণী করেও পরতে পারেন।

ছেলেদের টুপিরও রয়েছে বৈচিত্র্য। যেমন- মান্কি টুপি, চকটক, এসকেআই হেট, উল প্যাকার, বোম্বার, পমপম ইত্যাদি। ঝোলা টুপিও অনেকের পছন্দ। ফরমাল-ক্যাজুয়াল দুই ধরনের স্টাইলেই পরতে পারেন এই শীত টুপি। শীত প্রধান অঞ্চলে বেড়াতে গেলে মান্কি টুপিই সবচেয়ে ভালো।

বাচ্চাদের তো টুপিতেই বেশি আদুরে মনে হয়। বিভিন্ন কার্টুন, এনিমেল শেপ ইত্যাদি রঙীন টুপি শিশুদের খুবই পছন্দ। বাচ্চাদের ঠাণ্ডা থেকে সুরক্ষা দিতে টুপি খুবই কার্যকর শীত পোশাক।

টুপির রঙ নানা ধরনের হয়। একটু উজ্জ্বল রঙ হলে ভালো হয়। পোশাকের সঙ্গে টুপির কালার কম্বিনেশনটা যেন ঠিকঠাক থাকে সে দিকে খেয়াল রাখতে হবে।

মাফলারের মালমসলা

তীব্র শীতে নাক-কান-গলা-মাথা উষ্ণ রাখতে মাফলার খুবই জনপ্রিয় শীত বস্ত্র। শুধু শীত ঠেকালেই চলবে না, সঙ্গে চাই স্টাইলও। ছেলে-মেয়ে উভয়েরই শীত ফ্যাশনে মাফলার ব্যবহৃত হয়ে আসছে। শীত নিবারণে সোয়েটার, জ্যাকেট পরলেও কান টুপি বা মাফলার যেন লাগবেই। মেয়েরা ওড়নার স্টাইলে  মাফলার পরতে পারেন। এতে এক মাফলারেই কয়েক ধরনের কাজ হয়ে যাবে। ছেলেরা গলায় মাফলার পেঁচিয়ে শার্ট বা গেন্জি পরে স্টাইল করে থাকে। চেক প্রিন্ট মাফলার ছেলেদের পছন্দের শীর্ষে। সে স্টাইল যাই হোক ফেব্রিক এবং কালার খুবই গুরুত্বপূর্ণ। বাজারে উল, এন্ডি কটন, ফ্লালেন, খাদি, মখমল ইত্যাদি ফেব্রিকের মাফলার পাওয়া যায়। কালার নির্বাচনের ক্ষেত্রে উজ্জ্বল রঙই ভালো হতে পারে।

ভালো মাফলার টুপি কোথায় পাবেন

দেশে তৈরি নানা ধরনের টুপি ও মাফলার বাজারে পাওয়া যায়। মেশিনে তৈরি এবং হাতে তৈরি ভালো মানের টুপি এবং মাফলারও পাওয়া যায়। এখন অনলাইন শপের মাধ্যমে ঘরে বসেই শীতকালীন টুপি এবং মাফলার কেনা যায়। Jadroo.com বাংলাদেশের একটি নির্ভরযোগ্য অনলাইন শপ। যেখানে ছেলে-মেয়ে-বাচ্চাদের ফ্যাশন আইটেমের রয়েছে বিশাল কালেকশন। চীন, হংকং এবং দুবাই থেকে  আমদানি করে ক্রেতার হাতে তুলে দিচ্ছে মানসম্পন্ন ফ্যাশন প্রোডাক্ট।

দরদাম

দামের ক্ষেত্র একটা ভিন্নতা থাকে। তবে ৩০০ থেকে ১০০০ টাকার মধ্যে ভালো মানের টুপি এবং মাফলার পাওয়া যায়। অনলাইনে প্রায়ই মূল্যছাড় অফার চলে। অফারের সময় কেনাকাটা করে লাভবান হতে পারেন আপনিও।

আজ আর নয়। আবার কথা বলবো অন্যকোন বিষয়ে। লেখাটি ভালো লাগলে লাইক এবং শেয়ার করুন। কোন জিজ্ঞাসা থাকলে কমেন্ট করুন। Jadroo Online থেকে শপিং করুন, থাকুন ভাবনাহীন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve − 2 =