use-a-raincoat-to-protect-from-rain

বৃষ্টির বিড়ম্বনা ঠেকাতে রেইনকোট

বৃষ্টির দিনে নিজেকে সতেজ রাখাটা একটু কষ্টকর বটে। তারপরেও নিজেকে সুন্দর ও প্রাণবন্ত রাখতে একটু চেষ্টা করছে না এমন কাউকে খুঁজে পাওয়া কষ্টকর হবে। ব্যস্ততম জীবনে বৃষ্টিতে উদাস হয়ে ভিজে শিহরিত অনুভূতি নেবার  ফুসরত  অনেকেরই নেই। বৃষ্টি হলেও অফিস, স্কুল-কলেজ কামাই দেয়ার কোন সুযোগ নেই। এ জন্য বৃষ্টির হাত থেকে বাঁচতে ব্যাগে সবসময রেইনকোট থাকা চাই-ই চাই। আমি মনে করি বৃষ্টিতে সতেজ থাকতে ছাতার চেয়ে রেইনকোট আপনাকে অনেক বেশি সুরক্ষা দিতে পারে।

কেমন রেইনকোট কিনবেন

ছবি: কেমন রেইনকোট কিনবেন

বাজারে সিঙ্গেল ও ডাবল দুই লেয়ারের রেইনকোটই পাওয়া যায়। তবে সিঙ্গেল লেয়ারের চেয়ে ডাবল লেয়ারের রেইকোটের কাটতি অনেক বেশি। বাজারে ভালো মানের রেইনকোটের মধ্যে আছে ডার্বিসুপার, কমফোর্ট, ফেদার, ব্রিদেবল, রেড চ্যাম্পিয়নসহ নানা ধরনের চায়না রেইনকোট। আবার দেশি পলিয়েস্টার, ওয়াটারপ্রুফ, ফিলিপস, প্যারাসুট, বিগবসও রয়েছে। তবে ইদানিং ক্লাসিক, অ্যাটলাস, হোন্ডা ও প্লেবয় ব্র্যান্ডের রেইনকোট গুলিই বেশি পরতে দেখা যায়।

মেয়ে এবং শিশুদের জন্য কেমন রেইনকোট ভালো? এ প্রশ্ন আপনার মনে আসতে পারে। এর উত্তরে আমি বলবো, একটু লং টাইপের রেইনকোটগুলো সাধারণত মেয়ে ও শিশুদের জন্য ভালো। এসব রেইনকোটে বোতাম থাকে। জিপারের ব্যবহার কম। তবে রঙের ক্ষেত্রে আপনি আপনার পছন্দ অনুযায়ী গাঢ় নীল, হলুদ, আকাশি, গোলাপি , মাল্টি ও কালো যেকোন একটা নিতে পারেন। এগুলোতে হুডি আলাদা করে রাখার জন্য চেইন রয়েছে।

দরদাম

রেইনকোটের দাম নির্ভর করে এর কাপড়ের মান ও স্তরের ওপর। বাজারে যেসব রেইনকোট পাওয়া যায় তা সাধারণত পলিয়েস্টার অথবা প্যারাসুট কাপড়ের। এর বাইরে কম দামে পাবেন প্লাস্টিকের রেইনকোট। দেশের সবচেয়ে বিশ্বস্ত অনলাইন শপিংমল যাদরো ডটকম থেকে এসব রেইনকোট কিনতে পারবেন মাত্র ২৩৩ থেকে ১০৩০ টাকার মধ্যে।

কোথায় পাবেন

রাজধানীর চকবাজারসহ বিভিন্ন অফলাইন মার্কেটে এবং রাস্তাঘাটে রেইনকোট পাওয়া গেলেও মানের ক্ষেত্রে আপনি নিশ্চিত হতে পারবেন না। এ ক্ষেত্রে যাদরো অনলাইন শপ আপনাকে দিচ্ছে ১০০% মানের নিশ্চয়তা। সাথে রয়েছে সহজ শর্তে পণ্য পরিবর্তন এবং মূল্য ফেরতের ব্যবস্থা। তাই ঘরে বসে কম দামে ভালো মানের রেইনকোট কিনতে ভিজিট করুন Jadroo অনলাইন শপিং মল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen + 14 =