শিশুর-আনন্দে-রিমোট-কন্ট্রোল-খেলনা

শিশুর আনন্দে রিমোট কন্ট্রোল খেলনা

শিশুর মানসিক এবং ব্যক্তিত্বের বিকাশে খেলনার বিকল্প নেই। নানা ধরনের খেলনা শিশুদেরকে আমরা দিয়ে থাকি। কিন্তু অনেক সময়ই ভেবে চিন্তে দেই না। কিছু খেলনা শিশুদের বিকাশে বিরূপ প্রভাব ফেলে। তাই সচেতনভাবেই খেলনা নির্বাচন করতে হবে।

শিশু বিশেষজ্ঞগণ শিক্ষামূলক খেলনা দেয়ার কথা বলে থাকেন। পুতুল বা অন্যান্য ম্যানুয়াল খেলনার চেয়ে ইলেক্ট্রিক খেলনার প্রতি শিশুদের আগ্রহ অনেক বেশি। আজ কথা বলবো রিমোর্ট কন্ট্রোল খেলনার নানা দিক নিয়ে।

রিমোট কন্ট্রোল খেলনা কী

আশাকরি অধিকাংশ লোকই জানেন রিমোট কন্ট্রোল খেলনা সম্পর্কে। তারপরও অনেকের মনে প্রশ্ন থাকতে পারে। রিমোট কন্ট্রোল খেলনা হলো এক প্রকার ইলেক্ট্রিক খেলনা। যা ব্যাটারী চালিত বা বিদ্যুৎ চালিত। একটি রিমোটের মাধ্যমে নিয়ন্ত্রণ করা হয়। ইলেক্ট্রিক খেলনার তালিকায় জনপ্রিয় হলো গাড়ি, এক্সাবেটর, বুল্ডেজার, হেলিকপ্টার, উড়োজাহাজ, রোবট, ট্রেন ইত্যাদি।

ইলেক্ট্রিক খেলনা কেনার আগে লক্ষণীয়

রিমোট কন্ট্রোল খেলনা কেনার আগে কিছু বিষয় আমাদের মাথায় রাখতে হবে। যেমন- যে খেলনাটি শিশুর জন্য কিনবেন তা শিশুর মানসিক বিকাশে কতটা ভূমিকা রাখবে, খেলনাটি কত সহজে চালানো যাবে এবং কতটা শক্ত-পোক্ত। স্ট্রাকচার যদি শক্ত হয় তবে স্থায়িত্বও বেশি হবে। বাচ্চারা খেলনার সঙ্গে মোটামুটি যুদ্ধ করে। অধিকাংশ খেলনাই যেহেতু প্লাস্টিকের তাই এই যুদ্ধের পর খেলনাটির অস্তিত্ব ঠিক রাখতে এর স্ট্যাবিলিটি খুবই গুরুত্বপূর্ণ।

ভালো মানের ইলেক্ট্রিক খেলনা কোথায় পাবেন

ছবি: ইলেকট্রিক খেলনা

আমাদের দেশের খেলনা তৈরি প্রতিষ্ঠানগুলো ভালো মানের খেলনা খুব বেশি তৈরি করে না। অনেকেই অ্যামাজন বা আলিবাবার মতো অনলাইন শপে অর্ডার করে থাকেন Exclusive Remote Control Toy। তবে এখন থেকে ঘরে বসে বাংলাদেশের নির্ভরযোগ্য অনলাইন শপ Jadroo থেকে অর্ডার করতে পারেন। যাদরো চীন, হংকং, দুবাই থেকে উন্নত মানের রিমোট কন্ট্রোল খেলনা আমদানি করে থাকে। দামের কথা বলতে গেলে ‘ন্যায্য মূল্য’। আপনি যেকোন অনলাইন শপের সঙ্গে তুলনা করে দেখতে পারেন। এখানে রয়েছে ইলেক্ট্রিক টয়ের বিশাল কালেকশন।

কৃত্রিম বুদ্ধিমত্তার কিছু খারাপ দিকের কথা অনেকে বলে থাকলেও একটু সচেতনভাবে শিশুকে এ খেলনা দিতে পারেন। যাদরো সবসময় আনন্দময় শৈশবে বিশ্বাসী। আপনার শিশুর জন্য প্রয়োজনীয় যেকোন জিনিস কিনতে ভিজিট করতে পারেন Jadroo। খেলনা বিষয়ে আপনার মতামত জানাতে কমেন্ট করুন। আজ এখানেই সমাপ্তি।  

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × 5 =